Seat Plan

17th NTRCA Seat Plan 2020

এনটিআরসিএ আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে। প্রবেশপত্রে উল্লেখিত পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হয়ে প্রার্থীকে পরীক্ষা দিতে হবে। কেন্দ্র পরিবর্তনের কোন আবেদন গ্রহণ করা হবে। প্রিলিমিনারি টেস্ট ২৪ টি জেলা শহরে অনুষ্ঠিত হবে। এছাড়াও লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে বিভাগীয় পর্যায়ে।

১৭তম এনটিআরসিএ প্রিলিমিনারি আসন বিন্যাস:
১৭তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা দেশের ২৪টি জেলা শহরে অনুুষ্ঠিত হবে। জেলাসমূহ হচ্ছে- দিনাজপুর, রংপুর, গাইবান্ধা, বগুড়া, রাজশাহী, নওগাঁ, পাবনা, কুষ্টিয়া, যশোর, খুলনা, জামালপুর, ময়মনসিংহ, টাঙ্গাইল, ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর, ফুরিদপুর, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, বরিশাল, পটুয়াখালী, সিলেট ও রাঙ্গামাটিতে।

প্রার্থী অনলাইনে আবেদনের সময় কেন্দ্র হিসেবে যে জেলা নির্বাচন করেছেন সে জেলাতেই তাকে পরীক্ষা দিতে হবে। প্রবেশপত্র ডাউনলোড করার পর কেন্দ্রের নাম, ভেনুর নাম ও ঠিকানা পাওয়া যাবে। প্রার্থীকে উক্ত ভেনুতেই প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

১৭তম এনটিআরসিএ লিখিত পরীক্ষার আসন বিন্যাস:
প্রিলিমিনারি টেস্টে উত্তীর্ণ প্রার্থীদের দেশের ৮টি বিভাগীয় জেলা শহরে এনটিআরসিএ লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এনটিআরসিএস লিখিত পরীক্ষার প্রবেশপত্রে বিস্তারিত আসন বিন্যাস পাওয়া যাবে। লিখিত পরীক্ষা প্রার্থীর প্রিলিমিনারি কেন্দ্রের সাথে সমন্বয় করে অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষা রংপুর, রাজশাহী, খুলনা, ঢাকা, চট্টগ্রাম, বরিশাল, সিলেট ও ময়মনসিংহে অনুষ্ঠিত হবে।

লিখিত পরীক্ষার কেন্দ্র, ভেনু, ভেনুর ঠিকানা ইত্যাদি প্রবেশপত্রে উল্লেখ থাকবে। প্রার্থীকে অবশ্যই নির্ধারিত কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

যেসকল প্রার্থী রংপুর, গাইবান্ধা ও দিনাজপুরে প্রিলিমিনারি পরীক্ষা দিয়েছেন তাদের লিখিত পরীক্ষা রংপুরে অনুষ্ঠিত হবে। যারা বগুড়া, পাবনা, নওগাঁ ও রাজশাহীতে প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাদের লিখিত পরীক্ষা রাজশাহীতে অনুষ্ঠিত হবে। যশোর, খুলনা ও কুষ্টিয়াতে প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেয়া প্রার্থীরা খুলনায় লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করবেন। ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর, ফরিদপুর ও টাঙ্গাইলে যাদের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে তাদের লিখিত পরীক্ষা ঢাকা অনুষ্ঠত হবে। রাঙ্গামাটি, চট্টগ্রাম, কুমিল্লা ও নোয়াখালী যাদের প্রিলিমিনারি কেন্দ্র ছিল, তাদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে চট্টগ্রামে। বরিশাল ও পটুয়াখালি যাদের কেন্দ্র ছিল তাদের পরীক্ষা অনুষ্ঠিত হবে বরিশাল। সিলেট যাদের প্রিলিমিনারি কেন্দ্র ছিল তাদের পরীক্ষা সিলেটে এবং ময়মনসিংহ ও জামালপুরে যাদের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে তাদের লিখিত পরীক্ষা ময়মনসিংহে অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *