Uncategorized

BCS Admit Card Download

বিসিএস এডমিট কার্ড আবেদনের সাথে সাথেই ডাউনলোড করা যাবে। অনলাইনে সফলভাবে আবেদন করার পর আবেদন ফি পরিশোধ করার পর একটি ইউজার আইডি ও পাসওয়ার্ড পাওয়া যাবে। উক্ত ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে প্রবেশপত্র তাৎক্ষনিক ডাউনলোড করা যাবে। প্রবেশপত্র ডাউনলোড করা যাবে “প্রবেশপত্র” মেনু থেকে।

ইতোমধ্যেই ৪১তম বিসিএস এর বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। প্রার্থী অনলাইনে আবেদনের পর প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন এবং চাইলে পরেও ডাউনলোড করা যাবে।

বিসিএস প্রবেশপত্রে প্রাথির নাম, ছবি, স্বাক্ষর ইত্যাদি উল্লেখ থাকবে। এছাড়াও বিসিএস রেজিষ্ট্রেশন নম্বরও উল্লেখ থাকবে।

বিসিএস প্রবেশপত্রে পরীক্ষার তারিখ বা ভেনুর বিস্তারিত তথ্য উল্লেখ থাকবে না। প্রার্থী আবেদনের সময় কেন্দ্র হিসেবে যেটি নির্বাচন করেছেন সেটি কেন্দ্র হিসেবে লিখা থাকবে। অর্থাৎ প্রার্থীকে ঐ কেন্দ্রের অধীনে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

বিসিএস পরীক্ষার তারিখ এবং ভেনু সংক্রান্ত বিস্তারিত তথ্য পরবর্তীতে ওয়েবসাইট এবং জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশ করা হবে।

বিসিএস এর বিস্তারিত আসন বিন্যাস বাংলাদেশ জাতীয় কর্মকমিশনের ওয়েব সাইটে প্রকাশ করা হবে। এছাড়াও পরীক্ষার তারিখ ইত্যাদি তথ্য প্রার্থীকে এসএমএস এর মাধ্যমে জানানো হবে।

কিভাবে ডাউনলোড করবেন বিসিএস প্রবেশপত্র?
বিসিএস প্রবেশপত্র ডাউনলোড করা যাবে বাংলাদেশ সরকারি কর্মকমিশনের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইট bpsc.teletalk.com.bd থেকে। ওয়েব সাইটের বিসিএস অপশন থেকে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। প্রবেশপত্র ডাউনলোড করতে ভিজিট করুন bpsc.teletalk.com.bd এবং প্রবেশপত্র মেনু ভিজিট করুন। আপনার ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করুন এবং প্রবেশপত্রটি ডাউনলোড করুন।

প্রবেশপত্রটি কালার প্রিন্ট করে আপনার কাছে সংরক্ষণ করুন। এই প্রবেশপত্র দিয়েই আপনাকে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। নতুন করে কোন প্রবেশপত্র ইস্যু করা হবে না। তবে আপনি চাইলে পরীক্ষা পর্যন্ত যতবার খুশি প্রবেশপত্রটি ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে পারবেন। প্রবেশপত্রে পরীক্ষার তারিখ ইত্যাদি তথ্য উল্লেখ নেই বলেই নতুন করে প্রবেশপত্র প্রকাশ করা হবে না বরং শুধুমাত্র পরীক্ষার তারিখ ও আসন বিন্যাস প্রকাশ করা হবে।

বিসিএস ইউজার আইডি ও পাসওয়ার্ড হারিয়ে গেলে তা আপনি প্রবেশপত্র ডাউনলোড সংক্রান্ত ওয়েব সাইটের রিকভার মেনু থেকে তা রিকভার করে নিতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *